তুমি ভালো থেকো
- সানজিদা আক্তার সুমি ২৯-০৪-২০২৪

চলে যাবো যাবো করেও যেতে পারছি না বলে,
আমাকে নির্লজ্জ বলছো।
একদিন ভালোবাসিনা বলে সব অধিকার ফিরিয়ে নিলে,
পারবে তো আমাকে ছাড়া ভালো থাকতে?

বার বার ফিরে আসি বলে কথার তীরগুলো ছুড়ে দিচ্ছো,
ক্ষত বিক্ষত করছো আমার মন টাকে।
যখন হঠাৎই নিখোঁজ হবো,
পারবে তো নিজেকে ক্ষমা করতে?
পারবে তো আমাকে তুচ্ছ করার কোন কারন খুঁজে বের করতে?

আমি পাগলের মত তোমার সামনে কেঁদে যাচ্ছি,
আর তুমি খুব অবহেলায় আমাকে তাড়িয়ে দিচ্ছো।
যখন অন্য কেউ তোমাকে একই ভাবে কাঁদাবে,
পারবে তো আমার মত সহ্য করতে?

তোমার প্রতীক্ষায় আজো পথ চেয়ে থাকি,
আর তুমি ভুল করেও একটি বার আমাকে ভাবো না;
আমি যখন তোমাকে আর ফিরে পেতে চাইবো না,
তখন ভালোবাসাহীনতায় আমাকে খুঁজবে নাতো?

তবে জেনে রেখো যখন আমি তোমার মত পাথর হবো,
তখন হাজার মাথা ঠুকেও আর সেখানে ভালোবাসা জন্মাতে পারবে না।
ভালোবেসে ফিরে পেতে চাইলেও আর ফিরে পাবে না,
তখন আমাকে ফিরে না পেয়ে পারবে তো নিজেকে সামলে নিতে?

আমার চলে যাওয়া যদি তোমাকে সত্যিই ভালো রাখে,
তবে যাও তোমাকে আজ মুক্তি দিলাম;
তুমি ভালো থেকো,ভালো থেকো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।